9 Top eCommerceTips for 2020
(1) Artificial
Intelligence (AI) in eCommerce (ইকমার্সে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই))
কয়েক বছর আগে, অনেকে কৃত্রিম বুদ্ধিমত্তাকে কেবল একটি এলিয়েন ধারণা হিসাবে বিবেচনা করেছিলেন যা ইকমার্স স্পেসে ব্যবহারিক হবে না। আজ, প্রযুক্তি সর্বত্র রয়েছে, প্রায় সব শিল্পেই নিজেকে এম্বেড করছে।
ইকমার্সে, এআইতে শিল্পে যে বিশাল প্রভাব রয়েছে তা আপনি উপেক্ষা করতে পারবেন না। এটি এইভাবে চিন্তা করুন: অনলাইন খুচরা বিক্রেতা হিসাবে আপনাকে ডেটা-চালিত মেট্রিকের উপর ভিত্তি করে একটি গুরুত্বপূর্ণ ব্যবসায়িক সিদ্ধান্ত নেওয়া দরকার। আর বুনো অনুমান করার দরকার নেই - আপনাকে পরিমাপযোগ্য মেট্রিকগুলির সাথে কাজ করতে হবে। উদাহরণস্বরূপ, আপনাকে আপনার ব্যস্ততার হার, ওয়েবসাইট ট্র্যাফিক, বাউন্স রেট, রূপান্তর হার এবং আরও অনেক মেট্রিক জানতে হবে।
এই সমস্ত কৃত্রিম বুদ্ধি দিয়ে সহজ এবং সম্ভব করা হয়েছে। এই প্রযুক্তির সাহায্যে আপনি আপনার বিদ্যমান এবং সম্ভাব্য গ্রাহকদের আচরণের উপর নজর রাখতে আপনাকে রিয়েল-টাইমে আপনার ব্যবসায়ের ডেটা সংগ্রহ ও তদন্ত করতে সক্ষম করতে পারবেন।(AI for a recommendation system) আমাজন একটি সুপারিশ সিস্টেমের জন্য এআই প্রয়োগ করেছিল এবং ফলাফলগুলি আশ্চর্যজনক হয়েছিল। সংস্থাটি একটি 35% বিক্রয় অর্জন করেছে, এবং এখন ক্রয় প্রক্রিয়াটির প্রায় প্রতিটি অংশেই সিস্টেমটি স্পষ্ট।
(eBay Shopbot) ইবে শপবট, যা ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে অ্যাক্সেস করা যেতে পারে জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করতে চাইছে। ২০১ 2016 সালে পাইলট করা, চ্যাটবট এআই সহকারী হিসাবে কাজ করে, ব্যবহারকারীদের এমন পণ্যগুলি খুঁজে পেতে সহায়তা করে যা তারা সবচেয়ে প্রাকৃতিক ভাষা ব্যবহার করতে আগ্রহী (চিত্র, ভয়েস বা পাঠ্য ব্যবহার করে)।
(2) Voice
Search in eCommerce ইকমার্সে ভয়েস অনুসন্ধান
২০১৪ সালে, বাইদুর প্রধান নির্বাহী কর্মকর্তা - চীনের বৃহত্তম অনুসন্ধান ইঞ্জিন - অ্যান্ড্রু এনজি, ভবিষ্যদ্বাণী করেছিলেন যে পাঁচ বছরে কমপক্ষে ৫০% অনুসন্ধানে আমরা হয় বক্তৃতা বা চিত্র থেকে আসব। 2019 হল সেই সময়, এবং এটি এনজি এর পূর্বাভাসের মত দেখাবে like ভয়েস প্রযুক্তি ড্রাইভিং ভয়েস অনুসন্ধান, স্মার্ট স্পিকার, স্মার্টফোন ভয়েস অ্যাপ্লিকেশন এবং অ্যামাজন ইকো এর মতো অন্যান্য ডিভাইসগুলির সাথে মানুষের জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রেই সঞ্চারিত হয়েছে very
সুতরাং, যদি বাইদুর সিইও পূর্বাভাস বাস্তবে আসে এবং ভাল সংখ্যক (people opt to use voice search)
লোক পাঠ্য সন্ধানের পরিবর্তে ভয়েস অনুসন্ধান ব্যবহার করতে বেছে নেয়, তবে আপনাকে ট্রেন্ডটি নিয়ে যেতে হবে। শুরু করার জন্য আপনাকে ভয়েসের জন্য অনুকূলিতকরণ এবং সর্বোত্তম অনুশীলনগুলি নিয়োগ করতে হবে।
Alexa Voice Shopping অ্যালেক্সা ভয়েস শপিংয়ের জন্য ই-কমার্সের বিশ্বে অ্যামাজন ভয়েস অনুসন্ধানকে প্রাধান্য দেয়। ভয়েস অনুসন্ধান ব্যবহার করতে, আপনি কেবল ড্যাশ ওয়ান্ডে একটি বোতাম টিপুন এবং ধরে রাখুন এবং তারপরে আপনি নিজের গাড়িতে যে আইটেমটি যুক্ত করতে চান তা বলতে পারেন। আপনার বক্তৃতা শেষ হয়ে গেলে, আপনি বোতামটি ছেড়ে দিন এবং ফলাফলগুলি তত্ক্ষণাত আপনার কার্টে প্রদর্শিত হবে। আশ্চর্য, তাই না?
(3) Multi-Channel Selling in eCommerce ইকমার্সে মাল্টি-চ্যানেল
বিক্রয়
যদি 2018 এর ওমিকনহেল ক্রয় প্রতিবেদনটি যদি কিছু হয় তবে আপনি কেবল আপনার ইকমার্স ওয়েবসাইটের মাধ্যমে নয়, বেশ কয়েকটি চ্যানেলে আপনার বিক্রয়কে কেন্দ্রীভূত করতে চান তা ঠিক হবে। প্রতিবেদনে দেখা গেছে যে বেশিরভাগ ভাল ব্যবহারকারী অনলাইন স্টোরের পাশাপাশি সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম এবং ইট-ও-মর্টার স্টোরগুলিতে তাদের ক্রয় করা পছন্দ করে।
হ্যাঁ, সমস্ত চ্যানেল পরিচালনা করা কিছুটা কঠিন হতে পারে তবে এটি আপনার ব্যবসাকে বাড়ানো বা সম্প্রসারণ হিসাবে ভাবেন। মাল্টি-চ্যানেল বিক্রয় থেকে দূরে সরে যাওয়ার পরিবর্তে এটি আলিঙ্গন করুন। গ্রাহকরা ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘন ঘনিয়ে যাওয়ার উপাড়ীর ঝাঁড় থেকে চলা।।।।।।।।।।
মাল্টি-চ্যানেল বিক্রির ক্ষেত্রে হাজার হাজার ব্যবহারের ঘটনা রয়েছে। যে কোনও বর্ধমান ইকমার্স সাইটের কথা চিন্তা করুন এবং আপনি বুঝতে পারবেন যে এটি কেবল তার অফিসিয়াল সাইটে পণ্য বিক্রি করে না; আপনি অন্যদের মধ্যে ম্যাসেজিং অ্যাপস, ইনস্টাগ্রাম এবং ফেসবুকের সাথে তাদের বিক্রয় সিঙ্ক পাবেন।
(4) Augmented
Reality in eCommerce ইকমার্সে অগমেন্টেড রিয়ালিটি
এটি অন্য প্রযুক্তি যা ইকমার্সের বিশ্বে এই বছর বিস্ফোরিত হবে বলে আশা করা হচ্ছে। গ্রাহকদের জন্য, সংযুক্তিযুক্ত বাস্তবতা ব্যবহারকারীদের তাদের নিখুঁত ফিট পেতে দেয়, নির্দিষ্ট পণ্যগুলি পরীক্ষার অনুমতি দেয়। এর অর্থ একটি সমৃদ্ধ কেনার অভিজ্ঞতা। অন্যদিকে বণিকদের পক্ষে এটি রূপান্তরকরণের আরও ভাল হারে অনুবাদ করে এবং অবশ্যই কম রিটার্ন দেয়।
এটিকে আরও ভাল দৃষ্টিকোণে রেখে, অনেক শিল্প বিশেষজ্ঞ বলেছেন যে গ্রাহকদের জন্য আরও ভাল শপিংয়ের অভিজ্ঞতা এবং ব্যবসায়ের জন্য আরও ভাল রিটার্নের সুযোগ দিয়ে, অগমেন্টেড রিয়েলিটি এখানে ই-কমার্স বিশ্বের অন্যতম জটিল শূন্যস্থান পূরণ করতে এসেছে is আপনার বসার ঘর বা অফিস থেকে আপনার ঠিক কী কেনার ইচ্ছা তা দেখতে সক্ষম হওয়া গেম চেঞ্জার হবে।
ল’ওরিয়াল ভার্চুয়াল স্টাইলিস্ট অ্যাপ্লিকেশনটি ইকমার্সে বৃদ্ধিত বাস্তবতার একটি নিখুঁত উদাহরণ। বৈশিষ্ট্যটি গ্রাহকদের শারীরিকভাবে চেষ্টা না করেও ক্যামেরার মাধ্যমে মেকআপটি অভিজ্ঞতার সুযোগ দেয়। আপনি চোখের ছায়া এবং লিপস্টিকগুলি চয়ন করতে পারেন যা আপনার পক্ষে সবচেয়ে উপযুক্ত; আপনার মুখে বেশ কয়েকটি পণ্য পরীক্ষা করুন; এবং কার্টে কেবল যুক্ত করুন যা আপনি আকর্ষণীয় মনে করেন।
এটি লোরিয়ালের রূপান্তরগুলিতে বিশাল অবদান রেখেছিল।
অ্যাপল এবং স্যামসাংয়ের মতো বড় ব্র্যান্ডগুলি ইতিমধ্যে পদক্ষেপ নিয়েছে এবং এই প্রযুক্তিটি বৃহত আকারে বাস্তবায়ন করেছে, কিছু ইকমার্স ওয়েবসাইটগুলি এআর গাইডেন্সড শপিংকে সম্ভব করার লক্ষ্যে with
পিছনে রাখা হবে না।
(5) Mobile Commerce মোবাইল বাণিজ্য
আপনি যদি ইতিমধ্যে আপনার ইকমার্স ব্যবসায়ের জন্য মোবাইল পথে যান না, তবে আপনি অনেকটাই হারাচ্ছেন। এটা সত্যিই বড় ব্যাপার হয়ে উঠেছে! মোবাইল ব্যবহারকারীদের জন্য চেকআউট হারগুলি ধীরে ধীরে ডেস্কটপগুলির সাথে ধরা পড়ছে এবং আশা করা যায় যে এই হারটি এই বছর গতি অর্জন করবে। এর অর্থ একটি জিনিস: আপনার মোবাইল ডিভাইসের জন্য আপনার অনলাইন স্টোরটি অনুকূলিত করা উচিত।
তবে আরে, তুমি এই অধিকারটি আগে থেকেই জানো? ঠিক আছে, আরও আছে। অনেক লোক বুঝতে পারে না যে মোবাইল অভিজ্ঞতা সাধারণত থিম এবং চেকআউট প্রবাহের বাইরে প্রসারিত হয়। একটি মোবাইল অভিজ্ঞতা আপনার পণ্য চিত্রাবলী, আপনি প্রেরিত ইমেলগুলি এবং আরও গুরুত্বপূর্ণভাবে মোবাইল অ্যাপ্লিকেশন দ্বারা চিত্রিত করা উচিত।
(6) Customer
Engagement and Personalization in eCommerce ইকমার্সে গ্রাহকবৃত্তি এবং ব্যক্তিগতকরণ
Retailতিহ্যবাহী খুচরা শপিংয়ের উপযুক্ত গ্রাহকের ব্যস্ততা এবং ব্যক্তিগতকরণের অভাব ছিল। এই বছর, তবে, ই-কমার্স সংস্থাগুলি গ্রাহকদের কেনাকাটা ভ্রমণ আরও সহজ করতে ব্যক্তিগতকরণের সুযোগগুলি কাজে লাগিয়েছে।
অনলাইন ডেটা যেমন ক্রয়ের ইতিহাস, পৃষ্ঠা দর্শন এবং অনুসন্ধান অনুসন্ধানগুলি ব্যবহার করে আপনি আপনার অনলাইন স্টোরকে আপনার গ্রাহকের আগ্রহ এবং প্রয়োজনগুলি আরও ভালভাবে সরবরাহ করতে পারেন can
আমাজনের কথা ভাবুন। আপনি যদি আপনার অ্যাকাউন্টে লগ ইন করেন, আপনি সম্ভবত প্রচুর প্রস্তাবিত পণ্যগুলি সন্ধান করতে পারেন, এর সবগুলি অনুসন্ধানের ইতিহাস এবং অতীত ক্রয়ের উপর ভিত্তি করে। আপনার গ্রাহকদের কেনাকাটা অভিজ্ঞতা উন্নত করতে এই সঠিক রুট অনুসরণ করুন।
(7) Improved
Delivery Options in eCommerce ইকমার্সে সরবরাহের উন্নত বিকল্পসমূহ
আপনি সম্ভবত এটি ইতিমধ্যে জানেন - কোনও ইকমার্স ব্যবসায়ের সাফল্যের বিষয়টি শিপিংই একটি মূল বিষয়।
ইকমার্স খাতের তাত্পর্যপূর্ণ বৃদ্ধি সহ, অনেক অনলাইন ক্রেতাদের অনেক দাবি রয়েছে যে তারা দ্রুত সমাধান করতে চান। প্রতিযোগিতার সামনে থাকতে আপনার কাছে সরবরাহের উন্নত বিকল্প থাকতে হবে এবং সেগুলি সুবিধাজনক এবং সময়োপযোগী হওয়া দরকার।
আমরা ড্রোন ব্যবহার করার কথা বলছি না কারণ অ্যামাজন পরিকল্পনা করছে, না। আপনি আপনার ভোক্তাদের তাদের সম্প্রদায়ের মধ্যে ব্যবসায়ী বা বিক্রেতাদের সাথে সংযুক্ত করার বিষয়ে বিবেচনা করতে পারেন। এটি পণ্য, বিশেষত খাদ্য আইটেম সরবরাহ করা আরও সুবিধাজনক এবং দ্রুত করে তোলে।
(8) Web
Payments
আসুন আসুন। এই পেমেন্ট ফর্মগুলি কেউই আর পূরণ করতে পছন্দ করেন না, বিশেষত যখন তারা তাদের মোবাইল ডিভাইসে এটি করছেন। অর্থপ্রদান প্রক্রিয়াটি আপনার গ্রাহকদের যাত্রার এক চূড়ান্ত পর্যায়ে, তাই তাদের অভিজ্ঞতা ভঙ্গ হতে পারে বা কোনও রূপান্তর করতে পারে।
বায়মার্ড ইনস্টিটিউট কর্তৃক প্রকাশিত একটি সমীক্ষা অনুসারে, প্রায় 70% গ্রাহক সাধারণত তাদের দীর্ঘ জুড়ে দেওয়া গাড়িগুলি ত্যাগ করেন, কেবলমাত্র পেমেন্টের পর্যায়ে আসার সময় তাদের একটি অপ্রীতিকর অভিজ্ঞতা ছিল। একই প্রতিবেদনে ইঙ্গিত দেওয়া হয়েছে যে 28% ক্রেতারা দীর্ঘদিন এবং জটিল চেকআউট প্রক্রিয়ার কারণে তাদের গাড়ি ছেড়ে দেয়।
আপনি যদি 2019 এর প্রতিযোগীদের চেয়ে এগিয়ে থাকতে চান তবে আপনাকে অবশ্যই অর্থ প্রদানের দিকটি মোকাবেলা করতে হবে। উদাহরণস্বরূপ, গ্রাহকরা প্রতিবার বিভিন্ন পণ্য ক্রয়ের সময় অর্থ প্রদানের তথ্য পূরণ করার পরিবর্তে, আপনি ওয়েব পেমেন্ট ব্যবহার করতে পারেন, যা ব্রাউজারের নেটিভ ইউআইএসকে আগের সেশনের সংরক্ষিত ডেটা যাচাই করতে দেয়, যার মধ্যে ক্রেডিট কার্ডের বিশদ, ঠিকানা সম্পর্কিত তথ্য এবং অন্যান্য তথ্য.
(9) Custom
Packaging
অনেক গ্রাহক তাদের পণ্য অংশ হিসাবে প্যাকেজিং নিতে ঝোঁক। ডটকম ডিস্ট্রিবিউশন দ্বারা পরিচালিত একটি সমীক্ষায় দেখা গেছে যে 68% ক্রেতারা বিশ্বাস করেছিলেন যে কেবল একটি ব্র্যান্ডের প্যাকেজিংয়ের কারণে একটি ব্র্যান্ড আরও মূল্যবান এবং উচ্চতর। সমীক্ষায় আরও দেখা গেছে যে %১% গ্রাহকরা কেবল তাদের পণ্যের জন্য একটি অনন্য প্যাকেজিং দেখে উত্তেজিত হয়েছিলেন।
এই পরিসংখ্যান থেকে বিচার করে, আপনি এই কথাটি সঠিকভাবে বলতে চাই যে কাস্টমাইজড প্যাকেজগুলির মধ্যে ক্রমবর্ধমান আগ্রহ রয়েছে। সুতরাং, আপনি যদি 2019 সালে সাফল্যের জন্য আপনার ব্যবসা সেট আপ করতে চান তবে আপনার ব্র্যান্ডটি কাস্টম প্যাকেজিংয়ের মাধ্যমে আরও স্বীকৃত করা উচিত। আপনার পক্ষে টাস্কটি সহজ করার জন্য আপনি তৃতীয় পক্ষের সমাধানগুলি সন্ধান করতে পারেন।
একটি মন্তব্য পোস্ট করুন